★ পিপিএম পদক পেলেন মানিকগঞ্জের পুলিশ সুপার রিফাত রহমান শামীম।

পিপিএম পদক পেলেন মানিকগঞ্জের পুলিশ সুপার রিফাত রহমান শামীম


স্টাফ রিপোর্টার : রাষ্ট্রপতির পুলিশ (পিপিএম) পদক পেয়েছেন মানিকগঞ্জের পুলিশ সুপার রিফাত রহমান শামীমসহ তিন পুলিশ কর্মকর্তা। গত ৪ ফেব্রুয়ারি রাজারবাগ পুলিশ লাইনস প্যারেড গ্রাউন্ডে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাদেরকে প্রদান প্রদান করেন।



পদক প্রাপ্তরা হলেন-মানিকগঞ্জের পুলিশ সুপার রিফাত রহমান শামীম, সাটুরিয়া থানার পরিদর্শক (তদন্ত) আবুল কালাম ও সিংগাইর থানার উপ-পরিদর্শক আনোয়ার হোসেন।

পুলিশ সুপার রিফাত রহমান শামীমকে জেলার সার্বিক আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে জন্য পিপিএম (সেবা) পদে পদক দেওয়া হয়। সাটুরিয়া থানার পরিদর্শক (তদন্ত) আবুল কালাম ও সিংগাইর থানার উপ-পরিদর্শক আনোয়ার হোসেনকে সাহসিকতার জন্য (সাহসিকতা) পদক প্রদান করা হয়েছে।

পুলিশ সুপার রিফাত রহমান শামীম মাদারীপুর জেলার সন্তান। তিনি ২৪ তম বিসিএস শেষে ২০০৫ সালে পুলিশ সুপার হিসেবে যোগদান করেন। জেলার সার্বিক আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে জন্য তাকে পিপিএম (সেবা) পদে পদক প্রদান হয়েছে।

সাটুরিয়া থানার পরিদর্শক (তদন্ত) আবুল কালাম গাজীপুর জেলার কালিয়াকৈর উপজেলার বহেরাতলী গ্রামের ছেলে। তিনি জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের ছাত্র ছিলেন। ২০১৮ সালের সাটুরিয়ার হালিমা বেগমের কঙ্কালের তদন্ত, সদর উপজেলার রাকিব হত্যা মামলার তদন্ত ও শিবালয়ের মধাব চন্দ্র হত্যা মামলায় সঠিক তদন্তের জন্য (সাহসিকতা) পদক প্রদান করা হয়। তিনি ২০০৯ সালে এসআই পদে বাংলাদেশ পুলিশে যোগ দান করেন।

সিংগাইর থানার উপ-পরিদর্শক আনোয়ার হোসেন টাঙ্গাইল জেলার দেলুয়ারা উপজেলার নিজপাড়া গ্রামের সন্তান। তিনি টাঙ্গাইলের নাগরপুর কলেজের ছাত্র ছিলেন। তিনি ১৯৮৮ সালে কনস্টেবল পদে বাংলাদেশ পুলিশে যোগদান করে। পরে ২০০৫ সালে এএসআই ও ২০১০ সালে সাব ইন্সপেক্টর পদে পদোন্নতি হয়। তিনি সাভারের যুবলীগে নেতার স্ত্রীকে পুড়িয়ে হত্যা মামলা ও চান্দইরে ডাকাতি মামলার সঠিক তদন্তের কারণে তাকে এই পদক দেওয়া হয়।

No comments

Powered by Blogger.